Friday, June 7, 2013

[একজন আশরাফুল এবং আমরা]

আমাদের দেশে সবসময়েই অপরাধ করে পার পেয়ে যায় রুই , কাতলা, রাঘব বোয়ালরা আর ধরা পরে শুধু চুনোপুটিরা।উদাহরন :আশরাফুল।

আমরা চুনোপুটিদের পিন্ডি চটকাতে প্রস্তুত।আর রাঘব বোয়ালদের মাথায় তুলে নাচি।

ব্যাপারটা যেন " লঘু পাপে গুরু দন্ড " আর " গুরু পাপে লঘু দন্ড দেয়ার মত।

এজন্যই চাপা পড়ে পদ্মা সেতুর কেলেংকারী, হলমার্ক কেলেংকারী, হাওয়া ভবন কেলেংকারী, অবৈধ দশ ট্রাক অস্ত্র মামলা।অথচ " দুর্নীতির রাজপুত্র বলে খ্যাত রাজনীতিবিদরা অপরাধী হয়েও আদালত প্রাঙনে নির্লজ্জের মত বিজয়ী চিহ্ন " ভি " দেখানোর সাহস পায়।....আর আশরাফুলরা নিজের চোখের জল ফেলে নিরবে....

আমরা কেউ ই একশ ভাগ স্বয়ংসম্পূর্ন মানুষ না।প্রত্যেকেরেই ছিদ্র আছে।তারপরেও আমরা অন্যের দোষ ধরার সময় নিজের ফুটোর কথা ভূলে যাই।

আশরাফুল তারকা।কিন্ত তারপরেও তার বড় পরিচয় তিনিও রক্তে, মাংসের মানুষ।তাই তিনিও ভূল করেছেন এবং এজন্য ক্ষমাও চেয়েছেন।

অথচ তারপরেও আমরা ফেসবুকে দেশপ্রেমে গদগদ হয়ে, গলার রগ ফুলিয়ে বলি " আশরাফুল কে আজীবন নিষিদ্ধ করা হোক।আশরাফুল শালায় দেশের সাথে বেঈমানী করেছে "।

আমরা ভূলে যাই কার্ডিফ, আমরা ভূলে যাই 17 বছরের এক কিশোরের দুনিয়া কাঁপানো অভিষেক সেঞ্চুরীর কথা, আমরা ভুলে যাই গায়নায় সেই অবিশ্বাস্য স্ক্রুপের কথা, আমরা ভূলে যাই ইংলিশ দের নাকের জল, চোখের জল এক করে দেয়া সেই 52 বলে সেই 94 রানের কথা।আমরা প্রতিদিন ভূলে যাই আরো কত কি!!!

হায় ! আমাদের মেমোরি গোল্ড ফিসের থেকেও খারাপ.... আমরা বড় বড় দুর্নীতিবাজদের হাজার হাজার কোটি টাকার দুর্নীতির কথা ভুলে গেলেও ভূলতে পারিনা আশরাফুলের এই চুনোপুটি মার্কা কলংক।আরে ভাই চাঁদের ও তো কলংক আছে।ছোট সময়েই তো পড়েছি "পাপকে ঘৃনা কর পাপিকে নয়।" আশরাফুলের ছোট্ট একটা ভূলের কারনে তার গত বারো বছরের অর্জন কেন মিথ্যে হয়ে যাবে??

আমরা প্রতিদিন একটু একটু করে স্বার্থপর হয়ে যাচ্ছি।এক কথায় অকৃতগ্গ।অকৃতগ্গতা আমাদের রক্তে মিশে যাচ্ছে প্রতিনিয়ত।

আশরাফুল যেহেতু অপরাধ করেছে, তাই শাস্তি তার প্রাপ্য।কিন্ত মাথায় রাখতে হবে তার এই অপরাধের পিছনের নাটের গুরুরা যেন তাদের কৃতকর্মের সাজা পায়।

একজন আশরাফুল চোখের পানিতে বালিশ ভিজাবে, দীর্ঘশ্বাসে ভারী করবে বুক আর আরেকজন সেলিম চৌধুরী (ঢাকা গ্লাডিয়েটরর্সের মালিক) মোচে তা দিয়ে, ভুড়িতে হাত বুলিয়ে ঘুরে বেড়াবে তাতো হবেনা বস।

ক্ষমা চাওয়ার শিষ্টাচারটা আমাদের বাঙালিদের ঠিক স্বভাবে নেই।আশরাফুল সেই বিরল ব্যক্তি যে অকপটে নিজ দোষ স্বীকার করে ক্ষমা চেয়েছে।পৃথিবীতে স্পট ফিক্সিংয়ে জড়িত আর কেউ কখনো নিজ দোষ স্বীকারেই করেনি।ক্ষমা চাওয়াতো অনেক দূর॥

আশাকরি আশরাফুলের কাছ থেকে সবাই সত্য কথা বলার সত সাহসের শিক্ষা নিবে॥

সবশেষে সবাই কে একটা প্রশ্ন করি?

আশরাফুল যদি পাতানো ম্যাচ খেলে আজীবন নিষিদ্ধ হয় তাহলে যেসব মানুষ আমাদের 16 কোটি মানুষ কে নিয়ে প্রতিনিয়ত খেলে যাচ্ছে তাহলে তাদের কি সাজা হওয়া উচিত???
..........দিবাকর বিশ্বাস......

0 comments:

Marque slider

আপনাকে FreeTalk এ স্বাগতম Thank you for come Here

FreeTalk. Powered by Blogger.

Popular Posts

Blog Archive